Sonali eSheba এর মাধমে গ্রাহক ঘরে বসেই সোনালী ব্যাংকের একাউন্ট খুলতে পারবেন করোনা ভাইরাস থেকে গ্রাহকদের সুরক্ষা দিতে ব্যাংক কর্তৃপক্ষ এ পদক্ষেপ নিয়েছেন। একাউন্ট খোলার জন্য গ্রাহকদের সশরীরে ব্যাংকের কোনও শাখায় যাওয়ার দরকার নেই।

সোনালী ব্যাংক লিমিটেডের সিইও অ্যান্ড ম্যানেজিং ডিরেক্টর মো. আতাউর রহমান প্রধান বলেন, ‘এ নতুন বিশ্বে আমরা আমাদের গ্রাহকদের কোনও শাখায় না এনে ই-কেওয়াইসি এর আওতায় সোনালী ই-সেবা (Sonali eSheba) Apps ব্যবহার করে সোনালী ব্যাংকে একাউন্ট খোলার সুবিধা দেয়ার জন্য এ পদক্ষেপ নিয়েছি। সময়ের সাথে আমরা এ সুবিধা আরও বর্ধিত করবো।

যেখানে গ্রাহকের ছবি ও ব্যক্তিগত তথ্য অটোমেটিক পদ্ধতিতে যাচাই-বাচাই করার জন্য সোনালী ব্যাংক কর্তৃপক্ষ এখন থেকে তথ্য ও প্রযুক্তি মন্ত্রণালয়ের সফটওয়্যার ‘পরিচয়’ ব্যবহার করবে। এ ‘পরিচয়’ সফটওয়্যার গ্রাহকের যে কোনও তথ্য (কেওয়াইসি) নিমিষেই বাংলাদেশ জাতীয় ডিজিটাল আর্কিটেকচার (বিএনডিএ) এর সঙ্গে অটোমেটিক মিলিয়ে নিতে পারে।

‘এটা সময়ের দাবি। পরবর্তীতে এ পরিস্থিতিতে গ্রাহকের দোঁরগোড়া থেকে তথ্য প্রযুক্তি ভিত্তিক ব্যাংকিং সেবা প্রদানের নিমিত্তে আমরা অনলাইনে ব্যাংক হিসাব খোলার ব্যবস্থা গ্রহণ করেছি। এতে গ্রাহক ঘরে বসে মাত্র ২ মিনিটে সোনালী ব্যাংকের হিসাব খুলতে পারবে। প্রধানমন্ত্রী ঘোষিত ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণে তার আইসিটি বিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয় এর প্রত্যক্ষ উৎসাহে এবং আইসিটি মন্ত্রণালয়ের সক্রিয় সহযোগিতায় ব্যবহার বান্ধব ডিজিটালাইজড ফিনান্সিয়াল সিস্টেম বাস্তবায়নে আমরা এরূপ কার্যক্রম অব্যাহত রাখবো।’

সোনালী ব্যাংকের একাউন্ট কিভাবে খুলবো তা ধাপে ধাপে দেখবো।
  • প্রথমে আমরা আমাদের মোবাইলে প্লে স্টোর থেকে Sonali eSeba App টি ডাউনলোড করবো।
  • তারপর ঠিকমত ইনস্টল হবার পর আমরা Sonali eSeba App টি সচল করবো।
  • নিচের চিত্র গুলো লক্ষ করুন
সোনালী ই-সেবা চিত্র ১
সোনালী ই-সেবা চিত্র ২
সোনালী ই-সেবা চিত্র ৩
সোনালী ই-সেবা চিত্র ৪

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here